”Bhaktisiddhanta Saraswati Thakur….


bsst
শ্রীল Bhaktisiddhanta সরস্বতী Thakura, শ্রীল এসি এসো স্বামী আমার চারপাশে গুরু, শ্রীল Sacidananda Bhaktivinoda Thakura ছেলে 1874 সালের 6 ফেব্রুয়ারি শ্রী Ksetra dhama. (জগন্নাথ পুরী) হাজির. তার শৈশবে তিনি দ্রুত, বেদ আয়ত্ত Bhdgavad-গীতা কণ্ঠস্থ, এবং তার পিতার দার্শনিক কাজ relished. তিনি তার গভীর জ্ঞান জন্য “বাস এনসাইক্লোপিডিয়া” হিসাবে পরিচিত হয়ে ওঠে.
তিনি গৌড়ীয় Vaisnavism থেকে জাতিভেদের ও দার্শনিক বিচ্যুতির বিরুদ্ধে প্রানবন্ত প্রচার করলেন. তিনি তাদের শিক্ষা প্রকাশ করে চার বৈষ্ণব সম্প্রদায় ঐক্যবদ্ধ করার চেষ্টা করে. শ্রীল সরস্বতী Thakura বৈষ্ণব নির্দেশিকা তার দু: সাহসী এবং শক্তিশালী প্রসবের জন্য শিরোনাম Nrisimha গুরু অর্জন করেছেন. Mayavadis মুখোমুখি এড়াতে রাস্তায় ক্রুশ হবে “সিংহ গুরু.” একটি সাহসী প্রচারক হচ্ছে পাশাপাশি, তিনি সব ঐশ্বরিক গুণাবলী সঙ্গে বিভূষিত এবং ঈশ্বরের ভাবাবেশকর ভালোবাসার পূর্ণ ছিল. ভারতে 64 গৌড়ীয় ম্যাথ মন্দির প্রতিষ্ঠিত এবং বার্মা, ইংল্যান্ড, জার্মানি কেন্দ্র.
শ্রীল সরস্বতী Thakura টাকা-ক্ষুধার্ত বর্ণ Navadvipa এর Goswamis থেকে ভারী বিরোধিতা সত্ত্বেও Sridhama মায়াপুর, এ Yogapitha এ প্রভু Caitanya এর চেহারা জায়গা খনন করেন. তিনি সেখানে একটি সুন্দর গৌড়ীয় ম্যাথ মন্দির নির্মিত.
মাদ্রাজ, কলকাতা, কৃষ্ণ-নাগারা তাঁর তিনটি “Brhat-mrdangas” (মুদ্রণ presses,) শ্রী Gauranga মহাপ্রভু এর বার্তা ছড়িয়ে বই, পত্রিকা, এবং খবরেরকাগজ পাম্প আউট ব্যবহার করা হয়.
তিনি নদীয়া প্রকাশ এনটাইটেলমেন্টসহ একটি দৈনিক আধ্যাত্মিক সংবাদপত্র ছাপা কেন জিজ্ঞাসা করা হলে, শ্রীল সরস্বতী Thakura একটি তুচ্ছ শহর পাঁচটি দৈনিক সংবাদপত্র তৈরী করতে পারে, তাহলে কেন আমরা দ্বিতীয় শাশ্বত, কখনও-তাজা তুরীয় কার্যক্রম সম্পর্কে প্রতি ‘একটি সংবাদপত্র প্রকাশ করতে পারবেন না “উত্তর, তার সীমাহীন আধ্যাত্মিক গ্রহ, Goloka বৃন্দাবন মধ্যে দেবত্ব সুপ্রিম ব্যক্তিত্ব? ” Bhaktisiddhanta Saraswati Thakur
শ্রী Chaitania গৌড়ীয় ম্যাথ, মায়াপুর.
ভগবত-গীতা, শ্রীমদ্ ভাগবতের, Caitanya ভাগবত, Caitanya মঙ্গলা, prema- ভক্তি-candrika, এবং তার প্রিয় বই শ্রী Caitanya-caritamrta: এছাড়াও তার বাবার লেখা থেকে, তিনি অনেক অনুমোদিত Sastras প্রকাশিত. তিনি বিদেশীদের Caitanya-caritamrta মধ্যে শ্রীল কৃষ্ণ দাস Kaviraja দ্বারা বাম অমৃত ভোগ করতে বাংলা শিখতে হবে যে পূর্বাভাস.

তিনি প্রচার প্রসারিত অনেক প্রবর্তিত চালু. সারা ভারত তিনি শ্রী কৃষ্ণ এবং শ্রী Caitanya মহাপ্রভু, এর বিনোদনের চিত্র প্রতিভাত বিনামূল্যে ঈশ্বরবাদ বা আস্তিকতা চিত্র প্রদর্শনীতেও এবং dioramas মঞ্চস্থ করেছিল. সর্বশেষ প্রযুক্তি নিযুক্ত, তিনি এমনকি প্রাণবন্ত পুতুল ছিল. প্রভু Caitanya দ্বারা পরিদর্শন করেন অনেক পবিত্র স্থান স্মরণ করে তিনি লর্ড পদ্ম ফুট মার্বেল ইমপ্রেশন ইনস্টল করা. ঐতিহ্য ভঙ্গ, তিনি তার সন্ন্যাসীদের, মতন kurtas এবং কোট পরিধান গাড়ি এবং মোটর নৌকা অশ্বচালনা করা, এবং ইউরোপ থেকে সমুদ্র জুড়ে মহাপ্রভু এর বার্তা বহন করা যাক.

Yukta-vairagya ফলক Acarya, শ্রীল রূপ Gosvami দ্বারা সেট ঘোষণা এর শ্রীল Bhaktisiddhanta Saravati এর বিপ্লবী প্রচার ধারনা sastrie নীতি থেকে ওঠে. একটি চিরকাল মুক্ত আত্মা হচ্ছে, শ্রীল সরস্বতী Thakura পুরোপুরি ভগবান শ্রীকৃষ্ণের সেবা মায়া (মায়াময় শক্তি) ব্যস্ত কিভাবে জানত.

শ্রীল Thakura Bhaktivinoda এর পদাঙ্ক অনুসরণ করে, সে সমাজ একতান এবং সব জন্য আধ্যাত্মিক সিদ্ধি প্রদান daivi varnashrama প্রচার করলেন. শ্রী রূপা এবং শ্রী রঘুনাথ দাস Goswamis শিক্ষা সমর্থনে, তিনি ধার্মিক সেবা বিজ্ঞান শেখানো, এবং কিভাবে শ্রী শ্রী-Gandharvika-Giridhari (রাধা-কৃষ্ণ) জন্য বিশুদ্ধ প্রেম অর্জন করতে হাজার হাজার দেখিয়েছেন.

Bhaktisiddhanta Saraswati Thakur
ইন্ডিপেন্ডেন্ট ইংরেজি বৈদ্যুতিন প্রচার করার জন্য তার গুরু দ্বারা আদেশ ছিল. এবং তিনি যে ইচ্ছা পূর্ণ.

সরাইয়া থেকে ভারত তার বিষ্ময়কর প্রচার সাফল্য, শ্রীল Bhaktisiddhanta সরস্বতী Thakura এর সর্বশ্রেষ্ঠ থেকে. অবদান তিনি শুরু এবং সমস্ত বিশ্বের কৃষ্ণ চেতনা বিতরণ অনুপ্রাণিত যাদের শ্রীল এসি এসো স্বামী আমার চারপাশে ছিল. ইন্ডিপেন্ডেন্ট তার আধ্যাত্মিক মাস্টার শ্রীল Bhaktisiddhanta সরস্বতী Thakura বর্ণনা করা হয়, তখন তিনি “আমি তিনি একটি Vaikuntha মানুষ ছিলেন? কি বলতে পারেন.” তিনি বলেন,

Goloka Vrndavana মধ্যে রাধা-গোবিন্দ এর শাশ্বত বিনোদনের সালে, শ্রীল সরস্বতী Thakura Nayana-মনি manjari হিসেবে কাজ করে. তার পুষ্প Samadhis রাধা-Kunda এবং রাধা Damodara হয়.

Advertisements

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s